সাইবার ড্রিল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি

আন্তবিশ্ববিদ্যালয় সাইবার ড্রিল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকার শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির শিক্ষার্থীদের দল ‘জিরো বাইট’। গত ২৪ আগস্ট অনুষ্ঠিত ভার্চ্যুয়াল এই প্রতিযোগিতায় ৪ হাজারের মধ্যে ৩ হাজার ৬৫০ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটারবিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী মো. রাসেল ভুঁইয়া ও তাসবির আহমেদ।বিজ্ঞাপন

এই অর্জনে শিক্ষার্থীদের ফুল দিয়ে অভিনন্দন জানান বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান, চিত্রশিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক এবং ভারপ্রাপ্ত উপাচার্য শামসুন্নাহার। বাংলাদেশের ৫০তম স্বাধীনতা দিবস ও মুজিব শতবর্ষ উপলক্ষে দুই দিনব্যাপী এই সাইবার ড্রিল প্রতিযোগিতার আয়োজন করে বাংলাদেশ কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম। সাইবার নিরাপত্তায় শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতেই মূলত এ আয়োজন।

প্রতিযোগিতায় শিক্ষার্থীদের সাইবার নিরাপত্তা, নেটওয়ার্কিং, ছবি, ওয়েব হ্যাকিং ও ব্লকচেইন–সম্পর্কিত ৪৭টি সমস্যার সমাধান করতে দেওয়া হয়। বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ২৮৩টি দলে বিভক্ত হয়ে ১ হাজার ১০৮ জন শিক্ষার্থী এতে অংশ নেন। সাইবার ড্রিলের সার্বিক সহায়তা ও তত্ত্বাবধানে ছিল ডিজিটাল নিরাপত্তা এজেন্সি এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল।

10-100% scholarship

50% waiver in ADMISSION fee

CAMPUS & CONTACT

Plot# 06, Avenue# 06,
Sector# 17/H-1,Uttara, Dhaka-1230
Hot Line: 09638 177177, 01969904000
Email: [email protected]
Office Time: 8:30 AM to 5:30 PM

© All rights reserved 2023

Developed by Arifur Rahaman

Asst. Developer Hasan

Asst. Designer Riaz

Asst. Developer & Design by Mahadi Masud