শান্ত-মারিয়াম ‘ফাউন্ডেশন ডে’ উদযাপিত

দরিদ্র ও অসহায় মানুষদের সহায়তা কার্যক্রমসহ নানা আয়োজনে উদযাপিত হলো শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ডে-২০২৩। দুই দিনব্যাপী এ আয়োজনের শেষদিন গতকাল শনিবার শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের চেয়ারম্যান আহসানুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান।

এ ছাড়াও শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক শিল্পী মোস্তাফিজুল হক, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ শামসুন নাহার, সুন্দরবন কুরিয়ার সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ তানভীর আহমেদসহ শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়, ফাউন্ডেশন ও সুন্দরবন কুরিয়ার সার্ভিসসহ অন্য অঙ্গ প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা–কর্মচারীরা উপস্থিত ছিলেন।

গত শুক্রবার শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজির ক্ষুদে শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এ ছাড়াও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম মো. ইমামুল কবীরের জন্মদিন উপলক্ষে শনিবার সকালে মরহুমের সমাধিতে পুস্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে রক্তদান কর্মসূচি হয়। পরে বিকেলে রাজধানীর উত্তরায় দোয়া, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

অনুষ্ঠানে ইমামুল কবীরের ছাত্র জীবন থেকে শুরু করে মাত্র ১৭ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং যুদ্ধ শেষে ধ্বংসপ্রায় দেশের উন্নয়নকল্পে কর্মমূখী শিক্ষার বাস্তবায়ন ও ব্যবসা বাণিজ্য প্রসারের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করাসহ তাঁর বিভিন্ন অবদান সম্পর্কে আলোচনা সভায় অংশ নেন এই অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা।  

শান্ত-মারিয়াম একাডেমি ও বিশ্ববিদ্যালয়ের কালচারাল ফোরাম ও সঙ্গীত বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আয়োজন শেষ হয়।

10-100% scholarship

50% waiver in ADMISSION fee

CAMPUS & CONTACT

Plot# 06, Avenue# 06,
Sector# 17/H-1,Uttara, Dhaka-1230
Hot Line: 09638 177177, 01969904000
Email: [email protected]
Office Time: 8:30 AM to 5:30 PM

© All rights reserved 2023

Developed by Arifur Rahaman

Asst. Developer Hasan

Asst. Designer Riaz

Asst. Developer & Design by Mahadi Masud