শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ে ‘শিল্পে রূপ ও লাবণ্য’ শীর্ষক সেমিনার

শিল্পের রূপ-লাবণ্য আহরণের মাধ্যমেই মানুষ বেঁচে থাকার আনন্দ ও স্বার্থকতা খুঁজে পায়। যদিও সময়, পরিস্থিতি এমনকি মানুষ ও তার রুচিবোধ ভেদে সৃষ্টির সৌন্দর্য্যও বৈচিত্রময় এবং বহুরূপী।

এ বিষয়ে অত্যন্ত মূল্যবান কিছু আলোচনাকে সামনে রেখে “শিল্পে রূপ ও লাবণ্য” শীর্ষক এক বিশেষ সেমিনারের আয়োজন করে দেশের প্রথম ডিজাইন ও সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি এর ফাইন এন্ড পারফমিং আর্টস অনুষদ। গত ১৪ মার্চ সকালে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম।

অনুষ্ঠানে শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বরেণ্য চিত্রশিল্পী মোস্তাফিজুল হক, ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ প্রফেসর শামসুন নাহার, ফাইন এন্ড পারফমিং আর্টস অনুষদের ডীন ও সঙ্গীত বিভাগের প্রধান প্রফেসর ড. প্রদীপ নন্দী, ফ্যাকাল্টি অব ম্যানেজমেন্ট এন্ড জেনারেল স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মুহাম্মদ আবদুল হালিম শেখ, ফ্যাকাল্টি অব ডিজাইন এন্ড টেকনোলজি অনুষদের ডীন আর্কিটেক্ট হোসনে আরা রহমান, গভর্মেন্ট এন্ড পলিটিকস্ বিভাগের প্রধান ও আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. ইয়াসমীন আহমেদ ও জনসংযোগ পরিচালক ও সংগীত বিভাগের অধ্যাপক শিল্পী লিলি ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

News & Events