শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ে শেখ রাসেল জন্মদিবস উদযাপন

বৃক্ষরোপন, আলোচনা ও দোয়া অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে শেখ রাসেল এর ৫৮তম জন্মবার্ষিকী ও ‘শেখ রাসেল দিবস’ উদযাপন করলো অত্র অঞ্চলের প্রথম ডিজাইন বেইজড সৃজনশীল ও সাংস্কৃতিক বিশেষায়ীত বিশ্ববিদ্যালয় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি।

১৮ অক্টোবর সকালে রাজধানীর উত্তরায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে বৃক্ষরোপনের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। অতঃপর বিকেল ৩টায় দোয়া ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচকগণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান চতুর্থ শ্রেণীর ছাত্র শহীদ শেখ রাসেল এর নির্মল শৈশব, বিপথগামী সেনাদের হাতে তাঁর মা ও পরিবারের সদস্যদের হত্যা ও দেশের অপূরণীয় খতিসাধন প্রসঙ্গে মর্মস্পর্শী আলোচনা করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর শামসুন নাহার, রেজিস্ট্রার ড. পাড় মশিয়ূর রহমান, ফ্যাকাল্টি অব ম্যানেজমেন্ট এন্ড জেনারেল স্ট্যাডিজের ডিন প্রফেসর ড. মুহাম্মদ আব্দুল হালিম শেখ, বিশ্ববিদ্যালয়ের ডিজাইন ও টেকনোলজি অনুষদের ডিন স্থপতি হোসনে আরা রহমানসহ বিভিন্ন বিভাগের প্রধান ও শিক্ষক, কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্ট্যাডিজের বিভাগীয় প্রধান মুহাম্মদ ইসহাক শেখ রাসেলসহ বঙ্গবন্ধুর পরিবারের পরলোকগত সকল শহীদদের বিদেহী অত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন।

News & Events