শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার মধ্যে দিয়ে বাংলা নববর্ষ ১৪২৯-কে বরণ করে নিল শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি। বৃহস্পতিবার  সকালে রাজধানীর উত্তরায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে যৌথ এ অনুষ্ঠানের আয়োজন করে উভয় প্রতিষ্ঠান।
বর্ষবরণ উপলক্ষে ক্যাম্পাস প্রাঙ্গণে মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়। বরেণ্য শিল্পী হাসেম খান, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর শামসুন নাহার, বোর্ড অব ট্রাস্টি’র চেয়ারম্যান বরেণ্য চিত্রশিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক ও রেজিষ্ট্রার ড. পাড় মশিয়ুর রহমান-সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থিদের অংশগ্রহণে শোভাযাত্রাটি সকাল ১০টায় ক্যাম্পাস প্রাঙ্গণের বিভিন্ন সড়ক ঘুরে পূনরায় ক্যাম্পাসে এসে শেষ হয়। শোভাযাত্রায় অংশগ্রহণকারিদের মাথায় ছিল বৈশাখের ঐতিহ্যবাহী বিভিন্ন অবয়বের রঙ্গিন মুখোশ- ঢাক ও বাঁশিসহ বিভিন্ন প্রতীক।
অনুষ্ঠানকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের চারুকলা ও গ্রাফিক ডিজাইন এন্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের ক্যাস্পাস প্রাঙ্গণের সড়কে বিশালাকৃতির আল্পনা অঙ্কনসহ ক্যাম্পাসে বৈশাখী স্টল, শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র শিশুকিশোরদের মধ্যে চিত্রাংকন প্রতিযোগিতা ও পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

News & Events