শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের ভবন হস্তান্তর ও দোয়া অনুষ্ঠিত

গতকাল রাজধানীর উত্তরায় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির স্থায়ী ক্যাম্পাসে নবনির্মিত ভবন হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল অপরাহ্নে শুরু হওয়া এ অনুষ্ঠানে শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার শামসুন নাহার, রেজিস্ট্রার স্থপতি হোসনে আরা রহমান, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ও সুন্দরবন কুরিয়ারের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার শেখ তানভীর আহমেদ-সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও সুন্দরবন কুরিয়ার সার্ভিস (প্রা.) লি.-এর ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং বিল্ডিং কনস্ট্রাকশন পক্ষের কনট্রাক্টর ও ইঞ্জিনিয়ারসহ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


শিল্পী লিলি ইসলামের উপস্থাপনায় এ অনুষ্ঠানের প্রথম পর্বে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, সুন্দরবন কুরিয়ারের ব্যবস্থাপনা পরিচালক ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার।
শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে বিশ্ববিদ্যালয়ের স্বপ্নদ্রষ্টা, এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ ইমামুল কবীর শান্তকে স্মরণ করে বলেন, তিনি ছিলেন একজন ব্যতিক্রমী শিক্ষানুরাগী, উদ্যোক্তা তথা নতুনদের মাইলফলক। মানুষকে দ্রুত আপন করে নেয়ার এক জাদুকরী শক্তি ছিল তাঁর মধ্যে। তিনি আমাদেরকে সাথে নিয়ে সন্তানতুল্য এই বিশ্ববিদ্যালয়কে তিলেতিলে গড়ে তোলেন। তাঁর এই পদযাত্রায় আমি ছিলাম ছায়ার মতো। সকাল-সন্ধ্যা নেই, রাত নেই বিশ্ববিদ্যালয়ের এই স্থায়ী ভবন নির্মাণ নিয়ে কাজ করেছি আমরা। আজ তাকে ছাড়াই এই ভবনে অবস্থান করে আজকের এই অনুষ্ঠান উৎসবের হলেও মূলত বেদনায় পরিণত হয়েছে। আমার ধারণা এই মুহূর্তে উপস্থিত সবারই এই একই মনোভাব তথা অনুভূতি।
অতঃপর শুরু হয় দোয়া মাহফিল। দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্ট্যাডিজ বিভাগের প্রভাষক। দোয়ায় সদ্য প্রয়াত চেয়ারম্যানের আত্মার মাগফেরাত কামনাসহ বিশ্ববিদ্যালয়ের অবশিষ্ট ভবনগুলোর দ্রুত নির্মাণ ও বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর সাফল্য কামনা করা হয়।
দোয়া শেষে শুরু হয় ভবনের চাবি হস্তান্তর পর্ব। এই পর্বে ভবনের কনস্ট্রাকশন ইঞ্জিনিয়ার জনাব নাজির বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্থপতি হোসনে আরা রহমান-এর কাছে ভবনের চাবি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

উল্লেখ্য, উত্তরার বর্ধিত সেক্টর-১৭ তে পৌনে চার বিঘা জমির উপরে তিনটি ভবনের সমন্বয়ে অত্যন্ত দৃষ্টিনন্দন নকশায় ডিজাইন করা হয় এই স্থায়ী ক্যাম্পাসের। আজ ঐ তিন ভবনের একটির নির্মাণকাজ সফলভাবে সম্পন্নের পর আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। ৮ তলার এই হস্তান্তরকৃত ভবনটি ৮০ হাজার ৬ শত স্কয়ার বর্গ ফিটের। অবশিষ্ট ভবন দুটিও একই সাইজের। যার কাজ যথারিতি চলমান রয়েছে।

ক্যাপশনঃ ১. শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির স্থায়ী ক্যাম্পাসে ভবন হস্তান্তর অনুষ্ঠানে শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার শামসুন নাহার, রেজিস্ট্রার স্থপতি হোসনে আরা রহমান, সুন্দরবন কুরিয়ারের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার শেখ তানভীর আহমেদ-সহ বিল্ডিং কনস্ট্রাকশন পক্ষের ইঞ্জিনিয়ার জনাব নাজিম উপস্থিত ছিলেন। গতকাল রাজধানীর উত্তরা সেক্টর ১৭-তে।
২ . নবনির্মিত ভবন -আব্দুল মতিন

10-100% scholarship

50% waiver in ADMISSION fee

CAMPUS & CONTACT

Plot# 06, Avenue# 06,
Sector# 17/H-1,Uttara, Dhaka-1230
Hot Line: 09638 177177, 01969904000
Email: [email protected]
Office Time: 8:30 AM to 5:30 PM

© All rights reserved 2023

Developed by Arifur Rahaman

Asst. Developer Hasan

Asst. Designer Riaz

Asst. Developer & Design by Mahadi Masud