গ্রাফিক ডিজাইন এন্ড মাল্টিমিডিয়া বিভাগের ৩৪তম ব্যাচের শিক্ষার্থীদের সৃজনশীল ডিজাইন নিয়ে এক্সিবিশন শুরু

শান্ত-মারিয়াম ইউনির্ভাসিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র গ্রাফিক ডিজাইন এন্ড মাল্টিমিডিয়া বিভাগের ৩৪তম ব্যাচের শিক্ষার্থীদের “পোর্ট ফোলিও এন্ড এক্সিবিশন” কোর্সের অংশ হিসেবে তাদের বিশ্ববিদ্যালয় শিক্ষাজীবনের ১ম সেমিস্টার থেকে ১২তম সেমিস্টার পর্যন্ত বিভিন্ন মডিউলের বাছাইকৃত বিভিন্ন ধরনের সৃজনশীল লোগো ডিজাইন, প্যাকেট ডিজাইন, পোস্টার ডিজাইন, পেপার এ্যাড ডিজাইন, কর্পোরেট আইডেনটিটি ডিজাইন, টুডি এন্ড থ্রিডি অ্যানিমেশন, মোশন গ্রাফিক্স, ফটোগ্রাফিসহ আরো বিভিন্ন ধরনের সৃজনশীল ডিজাইন নিয়ে এই প্রদর্শনীর আয়োজন করা হয়।

২৪, ২৫ ও ২৬ ডিসেম্বর তিনদিনব্যাপী এই প্রদর্শনীর উদ্বোধন করেন শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক শিল্পী মোস্তাফিজুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক ও বিজ্ঞাপন নির্মাতা মেজবাউর রহমান সুমন, বিশ্ববিদ্যালয়ের ডিজাইন এন্ড টেকনোলজি অনুষদের ডীন স্থপতি হোসনে আরা রহমান, গ্রাফিক ডিজাইন এন্ড মাল্টিমিডিয়া বিভাগের উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রাফিক ডিজাইন বিভাগের সহযোগী অধ্যাপক রেজা আসাদ আল হুদা অনুপম, সংগীত বিভাগের সহযোগী অধ্যাপক শিল্পী লিলি ইসলাম, বিভাগের শিক্ষক শেখ সাহাবুদ্দিন আহমেদ, তিনজন কোর্স শিক্ষক, গ্রাফিক ডিজাইন বিভাগের সকল শিক্ষকবৃন্দ ও অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধানগণ।

গ্রাফিক ডিজাইন এন্ড মাল্টিমিডিয়া বিভাগের প্রধান মো সাইফুল ইসলাম এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান অধ্যাপক শিল্পী মোস্তাফিজুল হক স্যারকে বিভাগের পক্ষ থেকে ডীন ও বিভাগীয় প্রধান ক্রেস্ট প্রদান করেন এবং অনুষ্ঠানের অতিথিকে ক্রেস্ট প্রদান করেন অধ্যাপক শিল্পী মোস্তাফিজুল হক।

ঢাকার উত্তরার ৭নম্বর সেক্টরের ৪৫ সোনারগাঁও জনপথ সড়কের “ক্রিয়েটিভ দা আর্ট গ্যালারীতে” প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকেল ৬টা পর্যন্ত চলবে।

আমন্ত্রিত অতিথীবৃন্দ অনেক সময় নিয়ে ঘুরে ৪৭জন শিক্ষার্থীর সৃজনশীল কাজগুলো দেখে ভূয়সী প্রশংসা করেন। অধ্যাপক শিল্পী মোস্তাফিজুল হক স্যার শিক্ষার্থীদের অনুপ্রেরণামূলক ও দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। আলোচিত “হাওয়া” সিনেমার পরিচালক মেজবাউর রহমান সুমন বলেন, সাফল্য পেতে হলে পরিশ্রম করতে হবে, কর্মজীবন সবে শুরু, আরো অনেক দূর যেতে হবে।

একাডেমিক এই প্রদর্শনীতে গ্রাফিক ডিজাইন এন্ড মাল্টিমিডিয়া বিভাগের ১ম সেমিষ্টার (৪৬তম ব্যাচ) থেকে ১২তম সেমিষ্টারের (৩৫তম ব্যাচ) শিক্ষার্থীরা উপস্থিত হয়ে ৩৪ তম ব্যাচের বিভিন্ন মডিউলের একাডেমিক বিভিন্ন ডিজাইন ,টুডি এন্ড থ্রিডি অ্যানিমেশন, টাইপোগ্রাফিক কাজ, ইলাস্ট্রেশন দেখে অভিভূত হয়। চিরাচরিত ক্লাসের ব্যস্ততার বাইরে সৃজনশীল বিভিন্ন ডিজাইন ভিত্তিক এই প্রদর্শনী নবীন শিক্ষার্থীদের মাঝে এক অন্যরকম উদ্দীপনা সৃষ্টি করেছে ।

News & Events