ইসলামিক স্টাডিজ বিভাগে ‘Human Dignity and Sustainable Development: Road to Islam’ বিষয়ক সেমিনার

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র ইসলামিক স্টাডিজ বিভাগ ২৩ সেপ্টেম্বর ২০২৩ইং তারিখে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে ‘Human Dignity and Sustainable Development: Road to Islam’ শীর্ষক সেমিনারের আয়োজন করে। ড. মো: ইকবাল হোসাইন, অধ্যাপক দাওয়াহ ও ইসলামিক স্টাডিজ বিভাগ, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া, রিসোর্স পারসন হিসেবে উক্ত সেমিনারে পেপার উপস্থাপন করেন।

স্বনামখ্যাত চিত্রশিল্পী প্রফেসর মোস্তাফিজুল হক, চেয়ারম্যান বিওটি, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, গেষ্ট অব অনার; প্রফেসর ড. মো. শাহ-ই-আলম, মাননীয় উপাচার্য, প্রধান অতিথি; প্রফেসর ড. এম. আব্দুল হালিম শেখ, ডিন, ফ্যাকাল্টি অব ম্যানেজমেন্ট এবং জেনারেল স্টাডিজ; প্রফেসর ড. ইয়াসমিন আহমেদ, পরিচালক, আই.কিউ.এ.সি এবং ড. পাড় মশিয়ূর রহমান, রেজিস্ট্রার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেমিনারে সভাপতিত্ব করেন ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোহাম্মদ ইছহাক। 

সেমিনারে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মোঃ আব্দুস সালাম; প্রক্টর (ভারপ্রাপ্ত) জনাব সুকান্ত সেনগুপ্ত; ড. মাওলানা নজরুল ইসলাম আল মারূফ, প্রিন্সিপ্যাল, জামেয়া হোসাইনিয়া কামিল মাদরাসা, মহাখালী; হাবীবুল্লাহ মুহাম্মদ ইকবাল, চেয়ারম্যান, তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন; ড. মো: মুহসিন উদ্দিন, সহযোগী অধ্যাপক, ইসলামিক স্টাডিজ বিভাগ; ড. আব্দুল্লাহ আল মামুন, খন্ডকালীন শিক্ষক, ইসলামিক স্টাডিজ বিভাগ ও সিনিয়র ভাইস চেয়ারম্যান, তানযীমুল উম্মাহ ফাউন্ডেশন; ফরহাদুর রেজা, সহযোগী অধ্যাপক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়; মুহাম্মাদুল্লাহ, সহকারী অধ্যাপক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়; ড. মো: ইসমাঈল হোসাইন, কুয়েত সোসাইটি ফর রিলিফ (কেএসআর); ড. নূর নবী পাটওয়ারী, প্রিন্সিপ্যাল, টঙ্গী ইসলামিয়া আলিম মাদরাসা; ড. এ.কে.এম মুহিব্বুল্লাহ, প্রিন্সিপ্যাল, স্কুল অব হলি কুরআন; শায়েখ এরশাদুল্লাহ আযহারী ও শায়েখ আবূ নাঈম প্রমূখ। এছাড়াও পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের বিশিষ্ট শিক্ষকবৃন্দ, ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক ও ছাত্রছাত্রীরা উক্ত সেমিনারে অংশ নেন। রিসোর্স পারসনের উপস্থাপনা শেষে উন্মুক্ত আলোচনা পর্ব অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণকারীরা বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। 

ড. আব্দুল্লাহ আল মামুন আযহারী, সহকারী অধ্যাপক ও বিভাগীয় কো-অর্ডিনেটর, উক্ত সেমিনারে সমাপনী বক্তব্য রাখেন। বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ কামালুদ্দীন সেমিনারটি পরিচালনা করেন। 

একই দিনে সেমিনার শুরুর প্রাককালে বেলা ১১:০০ টায় ইসলামিক স্টাডিজ বিভাগের সামার সেশনে ভর্তিকৃত ছাত্রছাত্রীদের বরণ এবং স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন ছাত্রছাত্রীদের সংবর্ধনা ও ক্রেষ্ট বিতরণ করা হয়।

10-100% scholarship

50% waiver in ADMISSION fee

CAMPUS & CONTACT

Plot# 06, Avenue# 06,
Sector# 17/H-1,Uttara, Dhaka-1230
Hot Line: 09638 177177, 01969904000
Email: [email protected]
Office Time: 8:30 AM to 5:30 PM

© All rights reserved 2023

Developed by Arifur Rahaman

Asst. Developer Hasan

Asst. Designer Riaz

Asst. Developer & Design by Mahadi Masud